মোঃ আলমগীর হোসেন, খাগড়াছড়ি:  খাগড়াছড়ির মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রশাসনের সহযোগিতায় কারচুপির মাধ্যমে তিন দফা ফলাফল পরিবর্তন করে নৌকার প্রার্থী নুর মোহাম্মদ‘কে পরাজিত করা অভিযোগ এনে তবলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল স্থগিত এবং ভোট পূন: গণনার দাবী জানিয়েছে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ।

মঙ্গলবার (১৬ নভেম্বর) খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এমন দাবী জানানো হয়। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী নুর মোহাম্মদ। সাংবাদিক সম্মেলনে অভিযোগ করে বলা হয়, মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রিসাইডিং অফিসার, রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার যোগসাজসে কারচুপির মাধ্যমে ফলাফল পরিবর্তন করে স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কাসেম ভূইয়া‘কে বিজয়ী ঘোষনা করা হয়েছে।

তবলছড়ি ইউপি নির্বাচনের ফলাফল স্থগিত এবং ভোট পূন: গণনার দাবী জানিয়েছে আওয়ামীলীগ। সাংবাদিক সম্মেলনে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, সাধারন সম্পাদক সুবাস চাকমা, সাংগঠনিক সম্পাদক মো. আলী হোসেন, তবলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. আব্দুল কাদের ও সাধারন সম্পাদক এস এম কামাল। প্রশাসন ভোট কারচুপির মাধ্যমে তিন দফা ভোটের ফলাফল পরিবর্তন করেছে অভিযোগ করে সাংবাদিক সম্মেলনে ভোট পুন:গণনার দাবী জানানো হয়।

তারা অভিযোগ করে বলেন, নির্বাচনের পর মো. আবুল কাসেম ভুইয়া সন্ত্রাসী বাহিনী দিয়ে নৌকার সমর্থক, বীর মুক্তিযেদ্ধিা ও সাধারন মানুষের উপর হামলা চালাচ্ছে। প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে গেল ১১ নভেম্বর অনুষ্ঠিত মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২১ ভোটের ব্যবধানে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নুর মোহাম্মদকে পরাজিত দেখিয়ে স্বতস্ত্র প্রার্থী মো. আবুল কাসেম ভূইয়া‘কে বিজয়ী ঘোষনা করেন রিটার্নিং অফিসার। নির্বাচনে আবুল কাসেম ভূইয়া পান ৫০৩১ ভোট আর নুর মোহাম্মদ পান ৫০১০ ভোট।